« নীড়পাতা | ডিস্ক পার্টিশনিং : ভাঙ্গা গড়ার খেলা » | সহজ ল্যাটেক্স - ১ » | নিজের ঢোল নিজে পিটাই: আমার করা বাংলা কিছু এপ্লিকেশন » | ওয়েব ভিত্তিক ইউনিকোড বাংলা ইনপুট সিস্টেম » | ভিস্তা এবং ফ্লাশ ড্রাইভের উথান » | ব্লগস্পটের জন্য বাংলা টেমপ্লেট » | ভিস্তা খেলো সব মেমোরী! » | ব্লগার ডট কম বেটা » | প্রযুক্তি ব্লগ »

ব্লগস্পটের জন্য আরো টেমপ্লেট

প্রথমে কিছু টেমপ্লেট হ্যাক করলাম আমার দুটো ব্লগস্পট সাইটের জন্য। তারপর নেশায় পেয়ে বসল। ধুমধাম আরো কিছু টেমপ্লেট হ্যাক করে ফেল্লাম। সবগুলো টেমপ্লেট আসলে ব্লগার টেমপ্লেট থেকে হ্যাক করা - সুন্দর ভাবে বাংলা প্রর্দশনের জন্য।

আগের গুলো এবং নতুন টেমপ্লেট গুলো একসাথে নীচে দিলাম। ছবির নীচে টাইটেলে রাইট ক্লিক করে সেভ করুন টেমপ্লেট গুলো। টেমপ্লেট ডাউনলোডের পর এর ভিতর এক জায়গায় "Your Name" বা "আপনার নাম" খুঁজে বার করুন। সে জায়গায় আপনার ইংরেজী এবং বাংলা নাম জায়গা মত বদলে দিন। এছাড়াও শহর, দেশ এসবের নাম বদলাতে ভুলবেন না। যদি ঝামেলা মনে করেন তাহলে এটা না করলেও চলে। কিভাবে টেমপ্লেট ব্যবহার করবেন সেটা জানতে এখানে ক্লিক করুন

এখানে প্রকাশের আগে কিছু পরিবর্তন করেছি সময়ের অভাবে টেস্ট ছাড়াই। তাই কোনকোনটা একটু আধটু সমস্যা করতে পারে। আমার ইমেইলে বা এখানে কমেন্টের ঘরে একটা মেসেজ ছাড়তে ভুলবেন না।

আশাকরি টেমপ্লেটগুলো আপনাদের কাজে আসবে।


ছবি ১: বেসিক এলিমেন্ট


ছবি ২: কার্ভস ব্লু


ছবি ৩: ফোলিও


ছবি ৪: মেইক মাই ওয়ে


ছবি ৫: মিনিমা


ছবি ৬: নিউজলাইন মিনি ব্লু


ছবি ৭: পাউয়েল স্ট্রীট

বস্... আজকে নিউজলাইন মিনিমাটা ট্রাই দিলাম: প্রিভিউ কিংবা সেভ করতে গেলে এই এরর মেসেজ দেয়..
Your template could not be parsed as it is not well-formed. Please make sure all XML elements are closed properly.
XML error message: The content of elements must consist of well-formed character data or markup.

আপনার পেজটাতো সুন্দর চলছে....সমাধান জানালে বাধিত হব।

পেরেছি পেরেছি... ক্লাসিক টেমপ্লেট সিলেক্ট করতে হয়....

আমার লিনাক্স ডেস্কটপে উবুন্টু/মোজিলা -- এতে এই টেমপ্লেটের পৃষ্ঠাতে (আপনারটা সহ) বেশ কিছু জায়গায় চারকোনা বাক্সের মত দেখায়। কিন্তু উইন্ডোজ মেশিনে ইন্টারনেট এক্সপ্লোরারে ঠিক দেখায়।

I have a Blog template myself which I have chosen for my Bengali Blog .. but I am not able to change a few things in there - like the time stamp and the date at the top ... please help me with the codes and tell me how to implement them ... I will be eagerly awaiting your response ... My Blog : Hojoborolo ... Please visit once and check yourself ...

ধন্যবাদ মুর্শেদ ভাই, সুন্দর টেমপ্লেটগুলোর জন্য। ভালো থাকবেন।

আমার সর্ম্পকে

  • আমি
  • আমি থাকি
আমার প্রোফাইল

অন্যান্য ব্লগ